যে কোন একটি কোর্স করলেই চাকরির ব্যবস্থা

গ্রাফিক্স ডিজাইন কি?

একটি ক্রিয়েটিভ প্রসেস যা আর্ট এবং টেকনোলজী এর সমন্বয়ে আইডিয়াগুলো প্রকাশ করে তাকে গ্রাফিক্স ডিজাইন বলে।  

গ্রাফিক্স ডিজাইন  বলতে কি বুঝ?

বর্তমানে গ্রাফিক ডিজাইন বলতে আমরা সেই সব চিত্র কর্মকে বুঝি যা পরবর্তীতে মূলত: ছাপার জন্য তৈরি হয়ে থাকে। তবে প্রযুক্তির প্রয়োজনে গ্রাফিক ডিজাইন শুধুমাত্র ছাপার গন্ডি পেরিয়ে বহুদূর চলে যাচ্ছে।  গ্রাফিক ডিজাইন এর একান্তই অন্তর্ভুক্ত বিষয় গুলি হচ্ছে –এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে কম্পিউটার এবং সফটওয়্যার ব্যবহার করে  ডিজিটাল সাইন, ক্যালেন্ডার, টাইপোগ্রাফি, ব্রোশিয়োর, 
মুদ্রণ, ওয়েব, পুস্তিকা, বই, ব্যবসায়ীক কার্ড, ওয়েব পেজ হিসাবে মোবাইল ডিভাইসের জন্য ফরম্যাট,নথি উত্পাদন, গ্রিটিং কার্ড, ইত্যাদি তৈরি করা হয়।

কেন শিখবেন গ্রাফিক্স ডিজাইন ?

পার্ট-টাইম বা ফুল টাইম কাজ খুজছেন? অথবা অনলাইন মার্কেটপ্লেসে কাজ করে অপেক্ষাকৃত বেশি আয় করতে চান? তাহলে ভেবে চিন্তে নেমে পড়ুন গ্রাফিক্স ডিজাইনে।  অন্যান্য সব চাকরির থেকে গ্রাফিক্স ডিজাইন পেশাটি সবচেয়ে নিরাপদ ও ঝামেলা বিহীন। নিরাপদ ও ঝামেলাবিহীন বলার কারণ হলো অন্যান্য সব পেশার বিপরীতে গ্রাফিক্স ডিজাইনারের কোনো কাজের অভাব হয় না। এটা একটি সম্মানজনক  পেশাও।  তবে অনেকেই এ পেশাটি নিয়ে চিন্তিত থাকেন। কিভাবে এগিয়ে যাবেন, শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন বা একজন গ্রাফিক্স ডিজাইনারের বেতন-ই বা কতো? তাদের জন্য এ লেখা। লেখাটির মাধ্যমে ক্যারিয়ার হিসেবে গ্রাফিক্স ডিজাইনার হতে চাইলে যে বিষয়টি আগে জানতে হবে সেটি জানানো চেষ্টা করেছি।  একজন ক্রিয়েটিভ গ্রাফিক্স ডিজাইনার কখনোই বেকার থাকেনা।  বর্তমানে অনলাইনে ভাল কাজ জানলে অনেক কাজের সুযোগ আছে ।

আপনার যদি থাকে ক্রিয়েটিভিটি আর স্বাধীন ভাবে কাজ করার মানসিকতা তবে গ্রাফিক্স ডিজাইনে রয়েছে আপনার অপার সম্ভাবনা। আপনার এই অপার সম্ভাবনাকে বাস্তবায়ন করতে উত্তরা ইনফোটেক নিয়ে এলো চমৎকার একটি গ্রাফিক্স ডিজাইন কোর্স।
যারা আমাদের কোর্স গুলোতে অংশগ্রহন করবেন, তাদের এর জন্য  রয়েছে যে কোন একটি কোর্স করলেই চাকরির ব্যবস্থা করে দেওয়া হবে।  ।  আমাদের ফ্রিল্যান্সিং এক্সপার্টদের মাধ্যমে নিয়মিত মেন্টরিং সেশনের ব্যবস্থা করা হবে। যা আপনার কর্মব্যবস্থা নিশ্চিত করতে শতভাগ ভূমিকা রাখবে।

 উত্তরা ইনফোটেক থেকে
- ওয়েব ডিজাইন
- গ্রাফিক্স ডিজাইন
- ডিজিটাল মার্কেটিং

এর যে কোন একটি কোর্স করলেই চাকরির ব্যবস্থা করে দেওয়া হবে।  

আমাদের অফিসের ঠিকানা:

৮৭, বিএনএস সেন্টার, লিফট-৫, ৬ষ্ঠ তলা, রুম নম্বর- ৬১০,
সেক্টর # ০৭, উত্তরা, ঢাকা-১২৩০।
হ্যালো: ০১৯৭০ ৯০০ ৯৩৩, ০১৭১৪ ২৬২ ৭১৭।
গ্রুপ লিংক:  www.facebook.com/groups/uttarafreelancing
পেইজ লিংক :  www.facebook.com/bdfreelancingtraining