কোর্স করলেই চাকরির ব্যবস্থা - SEO/Digital Marketing

ডিজিটাল মার্কেটিং

বর্তমান সময়ে পণ্য বা সেবা বিজ্ঞাপনের জন্য সবচেয়ে জনপ্রিয় হলো ডিজিটাল মার্কেটিং।

বর্তমান যুগ ডিজিটাল যুগ, দিন যত অতিবাহিত হচ্ছে  ইলেক্টনিক মিডিয়ার সাথে আমাদের সম্পর্ক ততোই বাড়ছে, আমরা ডিজিটাল হচ্ছি এর ফলে পাল্টে যাচ্ছে মার্কেটিং পদ্ধতি ও ।  ডিজিটাল মার্কেটিং মাধ্যমে আনলগ মার্কেটিং চেয়ে ১০ গুন কম খরচে আমরা পণ্য বা সেবার বিজ্ঞাপন দিতে পারি।

ডিজিটাল মার্কেটিং কি?

ডিজিটাল মিডিয়া ও ডিজিটাল প্রযুক্তিকে ব্যবহার করে অনলাইন বা ইন্টারনেটের মাধ্যমে পণ্য বা সেবা বিক্রয় করার পদ্ধতিই হচ্ছে ডিজিটাল মার্কেটিং।  ফেসবুক এবং গুগলে আমরা অনেক সময় অ্যাড দেখতে পায়, এই অ্যাড কোন কোম্পানি দিয়েছে তাদের প্রোডাক্টস বিক্রয় করার জন্য আর প্রোডাক্ট বিক্রির এই মাধ্যম কে আমরা ডিজিটাল মার্কেটিং বলতে পারি ।

এখন আমদের কিছু প্রয়োজন হলে আমরা গুগল এবং ইউটিউবে  সার্চ করি তখন গুগল আমাদের কিছু ওয়েবসাইট এবং ভিডিও দেখাই, আসলে গুগল যাদের ওয়েবসাইট শো করছে আপনার সামনে তাদের ওয়েবসাইটে SEO (Search Engine Optimization)  করা হয়েছে আর SEO হলো ডিজিটাল মার্কেটিং এর অনেক বড় একটা ভুমিকা পালন করে বলতে পারেন SEO ছাড়া ডিজিটাল মার্কেটিং সম্ভব নয় ।

ডিজিটাল মার্কেটিং আমরা কেন করবো?

মানুষ দিন দিন যত বেশী  প্রযুক্তি নির্ভর হচ্ছে ইন্টারনেট মার্কেটিং এর ক্ষেত্র তত বেশী বৃদ্ধি পাচ্ছে। আমাদের দৈনন্দিন কাজের প্রায় সকল জায়গায় আমরা ইন্টারনেট ব্যবহার করি আর যেখানেই মানুষের আনাগনা সেখানেই মার্কেটিং যুক্ত থাকে , তাই ইন্টারনেটের মাধ্যমে মার্কেটিং বর্তমান সময়ের অন্যতম ।

একটা উদাহরণ দিলে বুঝতে সুবিধা হবেঃ

ধরুন  আপনি একটি পণ্য টেলিভিশনে বিজ্ঞাপন দিতে হলে আপনাকে একটি মোটা অংকের টাকা খরচ করতে হবে কিন্তু আপনি যদি আপনার প্রয়োজন মতো ট্রাফিক না পান তাহলে আপনার এই মোটা অংকের টাকা জলে যাবে, আবার আপনি যে বিজ্ঞাপন দিলেন তাতে কত ভিজিটর আসলো কিনা তাও আপনি জানতে পারবেন না আর এই কাজটা যদি আপনি অনলাইনে করেন তাহলে আপনি যে টাকা টেলিভিশনে খরচ করছিলেন তার থেকে অনেক কম টাকাই টেলিভিশন থেকে অনেক ভাল ট্রাফিক পাবেন, আপনার পণ্যের উপর আর্কষণ বাড়বে এবং আপনার প্রোডাক্টস বিক্রয় হবে। আশাকরি বুঝছেন কেন আমরা ডিজিটাল মার্কেটিং করবো/শিখবো ।

 

উত্তরা ইনফোটেক থেকে
- ওয়েব ডিজাইন
- গ্রাফিক্স ডিজাইন
- ডিজিটাল মার্কেটিং

এর যে কোন একটি কোর্স করলেই চাকরির ব্যবস্থা করে দেওয়া হবে।  

উত্তরা ইনফোটেক

বিএনএস সেন্টার, লিফট-৫, ৬ষ্ঠ তলা, রুম নম্বর- ৬১০,

সেক্টর # ০৭, উত্তরা, ঢাকা-১২৩০।

** : ০১৯৭০ ৯০০ ৯৩৩, ০১৭১৪ ২৬২ ৭১৭।

www.uttarainfotech.com